সৎ রাজনীতিবিদ হিসেবে জসিম সরমান সবার কাছে জনপ্রিয় ব্যক্তি

বাংলার কলম বাংলার কলম

নিজস্ব ডেস্ক

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৯ | আপডেট: ৮:০৭ অপরাহ্ণ

ভোলার চরফ্যাশন উপজেলার ৩নং চর মাদ্রাজ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক প্রবীণ রাজনীতিবিদ সদ্য সাবেক ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও মাদ্রাজ ইউনিয়নে সাবেক চেয়ারম্যান।
জনতার কাছে চিরঞ্জীব, চিরস্মরণীয় ও জননন্দিত জননেতা জনসেবক, যুব ও ক্রীড়া মন্ত্রাণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক সফল বন পরিবেশ ও জলবায়ু মন্ত্রণালয়ের মননীয় উপ-মন্ত্রী, ভোলা-৪ আসনের মননীয় সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি মহদয়ের রাজনৈতিক একনিষ্ঠ কর্মি। ষাটের দশকের তুখোড় ছাত্রনেতা একজন আদর্শ রাজনীতির প্রতিকৃতি, মানুষের ও দেশের জন্য মোঃ জসিম সরমান রাজনীতি করে যাচ্ছেন।

যুব ও ক্রীড়া মন্ত্রাণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি
আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি মহোদয়

আজ পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শকে বিসর্জন দেননি। তিনি মহান মুক্তিযুদ্ধের সংগঠক, বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিবীদ, বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, উপকূলীয় চরফ্যাসন ও মনপুরা উন্নয়ন ঐতিহ্যের স্বপ্নপুরুষ, প্রাক্তন ভোলা-৪ আসনের সাবেক সংসদ সফল সদস্য, মরহুম অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলাম স্যারে আদর্শকে বুকে আগলে রাখে রাজনীতি করে যাচ্ছেন। যার জীবনে পদ পদবী কিংবা ক্ষমতার অভাব ছিলনা। কিন্তু তাঁর পদ পদবী ও ক্ষমতা মানুষের কল্যাণের জন্য সবসময় ব্যয় করেছেন।

নীলিমা জ্যাকব ঐক্য পরিষদের অফিসে মোঃ জসিম সরমান

একজন সৎ, পরিচ্ছন্ন ও ত্যাগী রাজনীতিবিদ হিসেব জননেতা আ,ফ,ম, বাহাউদ্দীন জসিম সরমান প্রজন্মের অহংকার হয়ে স্মরণীয় হয়ে আছেন মাদ্রাজ ইউনিয়ন বাসির কাছে। যার জীবন অত্যন্ত সাদাসিধে, তিনি এ যুগের একজন শ্রেষ্ঠ রাজনৈতিক শিক্ষক হিসেবে সমুজ্জ্বল হয়ে আছেন প্রজন্ম থেকে প্রজন্ম পর্যন্ত। তিনি রাজনীতি ছাড়া সামাজিক উন্নয়ন মুলক নানা সংগঠনের সাথে জড়িত আছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ কেন্দ্র কমিটি গঠনের সময় বক্তব্য দিচ্ছেন মোঃ জসিম সরমান

তিনি ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনকে সামনে রেখে তিনি প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়া এক বিশেষ সাক্ষাৎকারে বলেন, আমার চাওয়া পাওয়ার কিছু নেই। জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে এদেশ সত্যিকার বাংলায় পরিণত হলে আমি আনন্দিত হব। আমার জীবন জুড়েই ছিল দেশপ্রেম ও বঙ্গবন্ধুর আদর্শ চর্চা করা। চাই অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলাম স্যারে আদর্শকে বুকে আগলে রাখে রাজনীতি করতে, সদয় চলতে চাই আমার প্রান প্রিয় নেতা আলহাজ্ব আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি মহোদয়ের দেখানো পথে।

বক্তব্যরত অবস্থায় মোঃ জসিম সরমান

আমি আগামী প্রজন্মকে দেশপ্রেমিক ও আদর্শিক মানুষ হওয়ার আহ্বান জানাই। আগামী আওয়ামীলীগের সম্মেলনে দলের সকল নেতা কর্মীকে ঐক্যবদ্ধ থেকে আওয়ামীলীগের পছন্দের নেতাদের বিজয়ী করার আহবান রইলো সকলের প্রতি।