রাশিয়ার প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

বাংলার কলম বাংলার কলম

নিজস্ব ডেস্ক

প্রকাশিত: ১১:০১ পূর্বাহ্ণ, মে ১, ২০২০ | আপডেট: ১১:০১ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের হানায় বিশ্বজুড়ে প্রতি মুহূর্তে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এ পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ৩২ লাখ ৯০ হাজারের বেশি মানুষ। মারা গেছেন ২ লাখ ৩৩ হাজারের বেশি। এদিকে, রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনের দেহে মহামারি নভেল করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।তিনি নিজে এক ভিডিও বার্তায় বৃহস্পতিবার তার করোনায় পজেটিভ হওয়ার খবর জানান। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

রাশিয়া টুয়েন্টিফোরে সরাসরি সম্প্রচারিত এক ভিডিও কনফারেন্সে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলোচনার সময় তিনি বলেন, ‌‘আমি এইমাত্র জানতে পারলাম যে, আমি যে করোনা পরীক্ষা করেছিলাম তার ফল পজেটিভ এসেছে।তাই আমার সহকর্মীদের সুরক্ষার স্বার্থে আমাকে এখন বাধ্যতামূলক সেল্ফ আইসোলেশনে থাকতে হবে। ’

করোনায় আক্রান্ত হওয়ার কারণে মিখাইল মিশুস্তিন এখন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন। তাই অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে তিনি উপপ্রধানমন্ত্রী আন্দ্রে বেলোউশভের নাম প্রস্তাব করেন। এরপর বেলোউশভকে অন্তর্বতীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়ে নিজের স্বাক্ষরিত এক ডিক্রি জারি করেছেন প্রেসিডেন্ট পুতিন।


সুুুুত্র/ বিডি প্রতিদিন/