বঙ্গ বন্ধুর আদর্শে উজ্জীবিত এক লড়াকু সৈনিক আবু হানিফ

বাংলার কলম বাংলার কলম

নিজেস্ব ডেক্স

প্রকাশিত: ২:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯ | আপডেট: ২:৫৭ অপরাহ্ণ

মোঃ এনামুল হক

বঙ্গ বন্ধুর আদর্শে গড়া স্বার্থ হীন আদর্শে উজ্জীবিত এক লড়াকু সৈনিক নাম তারঁ আবু হানিফ।
বলেছিলাম ঢাকা জেলার মিরপুর মডেল থানা শ্রমিক লীগের বর্তমান সাংগাঠনিক সম্পাদক আবু হানিফের কথা।
একটি অনুসন্ধানী মুলক প্রতিবেদন করতে গিয়ে জানতে পারি বঙ্গ বন্ধুর আদর্শে অনুপ্রণিত হয়ে দলের স্বার্থে নিজেকে বিলিয়ে দিয়েছেন রাজ পথ থেকে মাঠে ময়দানে।যেখানেই সংকট সেখানেই আবু হানিফ বলেছিলেন আওয়ামিলিগের বিভিন্ন অংগ সংগঠনের নেতা কর্মি সহ এলাকাবাসি। খোজ নিয়ে দেখা যায় অত্যান্ত সাদা মাটা জীবন যাপনে অভ্বাস্ত এ মানুষটি, আবু হানিফ সম্পর্কে মিরপুর মডেল থানা এলাকার সর্ব স্তরের আপমর জনসাধারণের একটাই দাবি যে আবুহানিফের মতো ত্যাগি নেতাকে সঠিক ভাবে যেনো মুল্যায়িত করা হয়, তারা বলেন রাজ পথে আন্দলন সংগ্রামে নেতাকর্মিদের পাশে থেকে কাধেঁ কাধঁ মিলিয়ে যেমন কর্মিদের করেছে উৎসাহিত তেমনি করেছেন উজ্জীবিত, তেমনি গরীব অসহায় শ্রমিক সহ দুস্থ মানুষ জনের বিপদে আপদে নিজেকে রেখেছেন সর্বক্ষনিক নিয়োজিত ।

মিরপুর মডেল থানা এলাকার জাতীয় শ্রমিক লীগের বিভিন্ন স্তরের নেতা কর্মি সহ আওয়ামি অংগসংগঠনের বিভিন্ন স্তরের নেতা কর্মিরা বলেন আমরা আগামি কাউন্সিলে আবু হানিফের মতো ত্যাগি নেতা কে মিরপুর মডেল থানা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চাই। এ ব্যাপারে কথা হয় আবু হানিফের সাথে তিনি বলেন এক মাত্র বঙ্গ বন্ধু ও তারঁ শু যোগ্য কন্যা জন নেত্রী সেখ হাসিনার আদর্শে উজ্জীবিত হয়ে আওয়ামিলীগের অংগসংগঠন জাতীয় শ্রমিক লীগের সাথে নিজেকে একনিষ্ঠ ভাবে জড়িয়ে রেখেছি আমি চেষ্ঠা করেছি সাধারণ শ্রমিক দের উন্যায়নে কাজ করার, চেষ্ঠা করেছি সাধারণ মানুষ সহ দুস্থ বস্তিবাসির উন্নায়নে তাদের পাশে থাকার, তিনি আরো বলেন বর্তমান সময়ে বঙ্গ বন্ধু কন্যা জন নেত্রি শেখ হাসিনার উন্যায়নে সারা বিশ্বের মাঝে এক আলোড়ন শৃষ্টি করেছে এবং বিশ্বের মাঝে বাংলাদেশ কে উন্যায়নের রোল মডেল হিসেবে গড়ে তুলেছে বর্তমান প্রধান মন্ত্রী জন নেত্রী সেখ হাসিনা।

বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশ কে প্রতিবেশি রাষ্ট্র গুলোর কাছে ঈর্ষানীয় সাফল্যের এক চুরান্ত রুপ রেখার অগ্রযাত্রায় করেছেন রোল মডেল হয়েছেন উন্যায়নের আইকন। বর্তমান সরকারের উন্যায়নকে বেগবান করতে তিনি সর্বসাধারণ কে এগিয়ে আসার আহব্বান করেন আবু হানিফ আরো বলেন বঙ্গবন্ধু কন্যা জন নেত্রি সেখ হাসিনার দুর্নিতী বিরোধি আন্দলন সহ দুর্নিতী মুক্ত একটি সোনার বাংলা গড়ার জন্য সর্ব শ্রেনি পেষার মানুষ কে এগিয়ে আসার আহব্বান করেছি।

তিনি বলেন এদেশ তোমার আমার জীবনের শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত দেশ ও প্রধান মন্ত্রি সেখ হাসিনার বিরুদ্ধে কোনো ষরযন্ত্রকারীদের প্রশ্রয় দেয়া হবে না এবং সকল ষরযন্ত্র কারীদের বিরুদ্ধে সর্ব স্থরের জনগনকে নিয়ে রুখে দারাবো সকল ষরযন্ত্র কারীকে রুখে দেবো ইনশাল্লাহ, তিনি বলেন সেখ হাসিনার পাশে ছিলাম আছি এবং থাকবো জীবনের শেষ দিনটি পর্যন্ত জয় বাংলা জয় বঙ্গ বন্ধু জয় হোক মানবতার জননী সেখ হাসিনার।