ফের গণপরিবহন চালু, বন্ধ থাকছে উবার, পাঠাওসহ অ্যাপভিত্তিক পরিবহন

বাংলার কলম বাংলার কলম

নিজস্ব ডেস্ক

প্রকাশিত: ৮:৩৬ পূর্বাহ্ণ, জুন ১, ২০২০ | আপডেট: ৮:৩৬ পূর্বাহ্ণ

মো: রকিবুল হাসান: ঢাকা
ফের গণপরিবহন চালু, বন্ধ থাকছে উবার পাঠাওসহ সব রাইড শেয়ারিং প্রতিষ্ঠানের সেবা। করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ রাখার পর স্বাস্থ্যবিধি মেনে চলা শর্তে সরকার ফের গণপরিবহন চালু করার সিদ্ধান্ত নিয়েছে। তবে বন্ধ থাকবে উবার, পাঠাওসহ সব রাইড শেয়ারিং প্রতিষ্ঠানের সেবা।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সেবা বন্ধ রাখতে শনিবার বিআরটিএ থেকে রাইড শেয়ারিং প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে। ফলে মোবাইল অ্যাপভিত্তিক পরিবহন সেবা আপাতত পাচ্ছেন না যাত্রীরা। পাঠাও এর ভাইস প্রেসিডেন্ট আহমেদ ফাহাদ জানান, রাইড শেয়ারিং অ্যাপ বন্ধ রাখতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) পক্ষ থেকে দেয়া এ নির্দেশনা কোম্পানিগুলো পেয়েছে।

এর আগে করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে গণপরিবহনের পাশাপাশি গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় শহরে রাইড শেয়ারিং সার্ভিস বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল বিআরটিএ। পরে তা বাড়ানো হয়। এ বিষয়ে বিআরটিএর পরিচালক লোকমান হোসেন মোল্লা গণমাধ্যমকে বলেছিলেন, ঢাকাসহ সারাদেশে অ্যাপভিত্তিক পরিবহন সেবা বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়। সরকার ২৬ মার্চ থেকে গণপরিবহন বন্ধের যে সিদ্ধান্ত নিয়েছে, তারই অংশ হিসেবে এ উদ্যোগ নেয়া হয়।