প্রাথমিক শিক্ষক সমাজের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক হলেন রফিকুল ইসলাম বাবুল

প্রকাশিত: ১:৫৮ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২০ | আপডেট: ১:৫৮ অপরাহ্ণ

বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ ( আনিস-রবিউল) রেজিঃ এস-১২০৪৮ এর কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠিক সম্পাদক হয়েছেন ভোলার চরফ্যাসন উপজেলার কচুখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম বাবুল । তিনি বর্তমানে একই সংগঠনের চরফ্যাসন উপজেলার সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন। সততা, সাহস, কর্মতৎপরতা ও নেতৃত্বের গুনাবলী বিবেচনা করে সংগঠনের কেন্দ্রীয় নীতি নির্ধারনী কমিটি, কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকের সম্মতি সাপেক্ষে তাকে এই পদে পদায়ন করা হয়।

রফিকুল ইসলাম বাবুল ভোলা জেলার চরফ্যাসন উপজেলা পৌরসভার ৪নং ওয়ার্ডে
জন্মগ্রহন করেন। তিনি ২০০৬ শিক্ষকতা পেশায় যোগদান করেন। বর্তমানে কচুখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে কর্মরত আছেন। এছাড়া তিনি অবসরে গল্প, ভ্রমন করতে ভালোবাসেন।

সে স্কুল জীবন থেকেই ছাত্রদের অধিকার আদায়ে তৎপর ছিলেন। ছাত্রজীবনে তিনি পৌরসভা ৪নংওয়ার্ডের ছাত্রলীগের সভাপতি ছিলেন। তার পর থানা ছাত্রলীগের সমাজকল্যাণ বিষক সম্পাদক ছিলেন। তিনি শিক্ষকতার পাশাপাশি স্কুল, মাদরাসা, মসজিদসহ নানাবিধ সামাজিক কাজে জড়িত রয়েছেন।

তাঁর বাবা মুক্তিযোদ্ধা আবুল কাশেম মিয়ার তিনি বড় ছেলে। প্রাথমিক শিক্ষকদের বিভিন্ন ন্যায়সঙ্গত দাবি আদায়ের আন্দোলন সংগ্রামে রফিকুল ইসলাম বাবুল থাকেন সম্মুখ যোদ্ধা হিসাবে।

এই তরুন নেতৃত্বের প্রতি অকুন্ঠ আস্থা রয়েছে জেলার শিক্ষক সমাজের। সংগঠনের ভোলা জেলা ও উপজেলা নেতৃবৃন্দসহ জেলার শিক্ষক সমাজ তাদের সহযোদ্ধা রফিকুল ইসলাম বাবুল কে কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মনোনিত করায় বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির চরফ্যাসন শাখার সাধারণ সম্পাদক আবদুল হাই হাওলাদার, বাংলাদেশ প্রধান শিক্ষক সমিতির চরফ্যাসন শাখার আহবায়ক নুরে আলম ভূঁইয়া, শিক্ষক নেতা ফরিদ উদ্দিন মালতিয়া, হান্নান আল মাহমুদ, খুরশিদ আলম, মেজবাহ উদ্দিন, ইব্রাহিম শাহিন, প্রমুখ নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভাপতি আনিছুর রহমান ও সাধারন সম্পাদক এন এ সিদ্দিকী রবিউল ইসলাম সহ সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করেন।