জনগন আমার অক্সিজেন—মেয়র রফিকুল ইসলাম

বাংলার কলম বাংলার কলম

নিজস্ব ডেস্ক

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০ | আপডেট: ৩:৫৬ অপরাহ্ণ

মোঃ আবুল বাশার, নির্বাহি সম্পাদকঃ
ভোলার বোরহানউদ্দিন পৌরসভার মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম। তিনি বলেন মানুষ বেচেঁ থাকতে অক্সিজেন প্রয়োজন, আমার অক্সিজেন হলো আমার জনগন।

এই সফলতার অংশীদার পৌরসভার জনগন। আজ পৌরসভা প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে। বোরহানউদ্দিন পৌরসভার সর্বস্তরের মানুষের ভালোবাসার কারনে পৌরসভার রাস্তাঘাট, ব্রিজ কালভার্ট পৌরভবন, ড্রেনসহ পৌরসভাকে আধুনিক পৌরসভায় রুপান্তর করা সম্ভব হয়েছে। এসময় তিনি বলেন- জাতীয় নেতা সাবেক ডাকসু ভিপি, সাবেক বানিজ‍্য মন্ত্রী এবং যিনি জাতির জনক কে বঙ্গবন্ধু বলে খ্যাতাব দিয়েছেন শেখ মুজিবুর রহমানের মন্ত্রী পরিষদের সদস‍্য ও রাজনৈতিক সচিব আলহাজ্ব তোফায়েল আহমেদ এর মাধ্যমে তিনি গড়ে উঠেন আর্দশ রাজনৈতিক ব‍্যক্তি হিসাবে।
বর্তমানে তিনি সকল কার্যক্রম পরিচালনা করছেন ভোলা২ আসনের বর্তমান সংসদ সদস্য জননেতা আলহাজ্ব আলী আজম মুকুল এমপির সাথে পরামর্শ করে, তিনি সবসময় বাস্তবকে বিশ্বাস করতেন বর্তমানে ও দেখা যায় তিনি যা বলেন, তাই করেন। এ জন্য অসহায় গরিব-বৃদ্ধ সবাই তাকে ভালোবেসেন। উপজেলা কিন্ডার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ আবুল বাশার বলেন – বর্তমানে মরনব‍্যাধি করোনা ভাইরাসে যেখানে মা, বাবা থেকে সন্তান পৃথক হয়ে যায় সেখানে এই মেয়র জনগনের সেবক হয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এছাড়া ও জনগনের আস্থা আর ভালোবাসার প্রতীক হিসাবে সবাই তাকে কাছে পেয়েছেন । করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া হাজার হাজার হতদরিদ্র পরিবারকে খাদ্য সামগ্রী ও পৌছে দিয়েছেন এই পৌরসভার মেয়র।তিনি ছোট-বড় সবার সাথে চলছে সাধারণ ভাবে।যেখানেই অসহায় মানুষ সেখানেই ছুটে যান তিনি দেখেন না কে কোন দলের লোক সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। সবাই দলমত নির্বিশেষে ভালোবেসে যাচ্ছেন তাকে। এগুলো একদিনে অর্জিত হয়নি, এ গুলোর পিছেন ত্যাগ ও জনগনের অস্থার ফলে হয়েছে। তিনি রাজনীতিতে এসেছেন গণমানুষের পাশে থাকেন। এবং জনগনের সুখ-দুঃখের অংশীদার হতে সকাল ও বিকাল পৌরসভার বিভিন্ন রাস্তাঘাটে পা হেটে কিংবা মোটরসাইকেলে ঘুরে খোজখবর নিতেন।
তিনি সময় নিয়ে,উদ্দেশ্য নিয়ে, লক্ষ্য ঠিক করে পরিকল্পনা করে গণমানুষের রাজনীতি করতে এসেছেন। তিনি রাজনৈতিক পরিবারের সন্তান। কিন্তু তোফায়েল আহমেদের মতো একজন জাতীয় নেতা বঙ্গবন্ধুর আদর্শ লালন করা শেখ হাসিনার কর্মী হয়ে আওয়ামী লীগের রাজনীতিতে তার পদচারণা শুরু হয়। জনগনের সাথে সরাসরি সম্পর্কের সেতুবন্ধন স্থাপন করেন । তিনি সবসময়েই নেতাকর্মীদের পাশে ছিলেন। তাদের উৎসাহ দিয়েছেন রাজনৈতিক একটি পরিবর্তনের জন্য। সেই পরিবর্তন এলো তিনি যখন মেয়র হয়ে বোরহানউদ্দিন উপজেলায় অাসেন তখনই সেই পরিবর্তনের হাওয়া বইতে শুরু করে দিল । দল তার নেতৃত্বের দক্ষতা ও কাজের মূল্যায়নে অাজ তিনি একজন সফল মেয়র হিসেবে সকলের কাজে পরিচিত ।তিনি বোরহানউদ্দিন পৌরসভার মানুষের মুখে হাসি ফোটাতে সক্ষম হয়েছেন।