কাল থেকে দেশের সকল মসজিদ খুলে দেয়ার সিদ্ধান্ত

বাংলার কলম বাংলার কলম

নিজস্ব ডেস্ক

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, মে ৬, ২০২০ | আপডেট: ৫:২৪ অপরাহ্ণ

“কাল থেকে দেশের সকল মসজিদ খুলে দেয়ার সিদ্ধান্ত”

শর্ত সাপেক্ষে দেশের সব মসজিদ খুলে দেয়া হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার (৭ মে) জোহরের নামাজের পর থেকে রাজধানীসহ সারাদেশে মসজিদগুলোতে জামাতে নামাজ ও তারাবিহ পড়া যাবে। তবে সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করতে হবে।

বুধবার বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য জানিয়েছেন ধর্ম সচিব নুরুল ইসলাম।

ধর্ম সচিব জানান, বৃহস্পতিবার থেকে সারা দেশের মসজিদে তারাবিহ’র নামাজসহ ৫ ওয়াক্ত নামাজ আদায় করতে পারবেন মুসল্লিরা। মুসল্লিদের নামাজ আদায়ে এক সারি পর পর একজন থেকে অপরজনের দূরত্ব হবে তিন ফুট।

এদিকে গণমাধ্যমকে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ জানান, বৃহস্পতিবার জোহরের নামাজের পর থেকে সারাদেশের মসজিদে মুসল্লিরা নামাজ পড়ার সুযোগ পাবেন।

তবে মসজিদে নামাজ পড়ার ক্ষেত্রে স্বাস্থ্য অধিদফতর নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলাসহ ধর্ম মন্ত্রণালয় থেকে সুনির্দিষ্ট কিছু শর্তাবলী থাকবে। এসব শর্তাবলীর কথা সারাদেশের মসজিদ পরিচালনা কমিটিকে জানিয়ে দেয়া হবে। ’
করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত ৬ এপ্রিল ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশে দেশের মসজিদগুলোকে মুসল্লি সংখ্যা সীমিত করা হয়। মসজিদে ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের সমন্বয়ে পাঁচ ওয়াক্তের জামাতে সর্বোচ্চ পাঁচজন করে এবং জুমআর জামাতে ১০ জন করে অংশ নেয়ার অনুমতি দেয়া হয়।

সুত্রঃ- বিডি-প্রতিদিন/