এবার ভোলা শহরে বাবা ও মেয়ের করোনায় আক্রান্ত

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২০ | আপডেট: ৭:৫১ অপরাহ্ণ

এবার ভোলা শহরে বাবা (৫৮) ও মেয়ের (১৮) করোনা আক্রান্ত হবার খবর পাওয়া গেছে। তাদের আত্মীস্বজন সহ আশপাশের বাড়ী ও মাছুমা খানম বিদ্যালয় থেকে রিজার্ভ পুকুর পাড় পর্যন্ত বিএবিএস রোড লক ডাউন ঘোষণা করা হয়েছে। এ নিয়ে ভোলায় মোট ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হলো।

আজ মঙ্গলবার এমন খবরে আতঙ্কিত হয়ে পড়েছেওই এলাকার অন্যসব বাসিন্দারা। তবে আতঙ্কিত না হয়ে সচেতন হবার পরামর্শ দিয়েছেন অনেকেই।

আজ মঙ্গলবার ( ২৮ এপ্রিল) দুপুরে ভোলা সিভিল সার্জন রতন কুমার ঢালী মুক্ত ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করে বলেন, তারা সদর উপজেলার পৌর ৭ নং ওয়র্ডের বিএভিএস রোডের বাসিন্দা। সর্ম্পকে তারা বাবা ও মেয়ে। এদের এক জনের বয়স ৫৮ বছর ও অপর জনের ১৮ বছর। এ ঘটনায় ওই এলাকার ৪৫ বাড়ি লকডাউন করেছে জেলা প্রশাসন।

সিভিল সার্জন জানান, আক্রান্ত ২ জনের সর্দি কাশি রয়েছে। তবে শ্বাস কষ্ট নেই। তাদের বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হবে। গত ২৫ এপ্রিল তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল পাঠানো হয়। আজ তাদের রির্পোট পজেটিভ আসে।

এদিকে ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান, নতুন দুজন করোনায় আক্রান্তের ঘটনায় প্রশাসনের পক্ষ থেকে বিএবিএস রোড ওই বাড়িসহ আস পাশের ৪৫টি বাড়ি লকডাউন করা হয়েছে। ওই এলাকার কেউ যেন আসা যাওয়া করতে না পারে সে জন্য প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষনিক নজরদারি রাখার কথাও জানান তিনি।

এর আগে জেলায় আরও ২ জন করোনা রোগী শনাক্ত হয়। এর মধ্যে বোরহানউদ্দিন উপজেলায় ৮ বছরের এক কন্যা শিশু ও অন্যজন মনপুরা উপজেলার ২২ বছরের এক যুবক।

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, আজ মঙ্গলবার ভোলা নতুন করে থেকে ১২ জনের নমুনা সংগ্রহ করে বরিশাল পাঠানো হয়েছিল। সূত্র আরও জানায়, গত ১ এপ্রিল থেকে এ পর্যন্ত ভোলা থেকে মোট ৩৩৮ জনের নমুনা নমুনা সংগ্রহ করে ঢাকা ও বরিশালে পাঠানো হয়েছিল। রিপোর্ট এসেছে ২৩১ জনের। যার মধ্যে ২২৭ নর রিপোর্ট নেগেটিভ এসেছে।